Header Border

ঢাকা, রবিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৫ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৮°সে
শিরোনামঃ
লালমাইয়ে রমরমা জুয়ার আসর চলছে মাদক বিক্রি ও পতিতাবৃত্তি! লালমাইয়ে বাড়ছে বিয়ে বাড়ী হিজড়াদের চাঁদাবাজি! নেই প্রতিকার! (ভিডিও) ডাকাতিয়া নদী গর্ভে বিলীন হওয়ার পথে রাস্তা ও শতবর্ষী মন্দির। লালমাইয়ে বসতঘর পুড়ে ছাই!মাথা গোঁজার ঠাই হারিয়ে অসহায় কাঠমিস্ত্রি! ছাত্ররাজনীতি এবং করনীয়-আবদুল বাতেন। লালমাই থানা’র নতুন ওসি মো: আইয়ূবকে লালমাই প্রেস ক্লাব’র ফুলেল শুভেচ্ছা বিনিময় ধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠাই আওয়ামী লীগের বড় অর্জন : মন্ত্রী তাজুল ইসলাম লালমাই উপজেলায় আবারো শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেফতার। দেশটাকে এগিয়ে নিতে হলে কিছু জায়গা রাজনীতির উর্ধ্বে রাখতে হবে-আবদুল বাতেন। লালমাই প্রেস ক্লাব নেতৃবৃন্দ পূজা মন্ডপ পরিদর্শন।

শত বছরের পুরনো নাওড়া-মনোহরপুর ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত

                                     
           

-নাফিউ জামান নাফিজ(নিজস্ব প্রতিনিধি)

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারার অদূরে অবস্থিত শত বছরের পুরনো ঐতিহ্যবাহী নাওড়া-মনোহরপুর ঈদগাহে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১৩ই আগষ্ট) ভোর থেকেই দুই গ্রামের ধর্মপ্রাণ মুসলমানগণ নামাজ আদায়ের জন্য ঈদগাহ ময়দানে উপস্থিত হতে থাকে।এ সময় ঈদগাহ দুই গ্রামের মানুষের মিলন মেলায় পরিনত হয় এবং অপরুপ এক ভাতৃত্ব বন্ধনে আবদ্ধ হতে দেখা যায়।

হাতিলোটা দারুস সুন্নাহ নেছারিয়া মাদ্রাসার সম্মানীত শিক্ষক মাওলানা মোঃ আবুল কাশেম এর ইমামতিতে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।নামাজের শুরুতে ইমাম সাহেব কোরবানির ইতিহাস এবং কোরবানির আত্মত্যাগের শিক্ষা নিয়ে বিশেষ আলোচনা করে।নামাজে দুই গ্রামের গন্য-মান্য ব্যাক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে।

নামাজ শেষে কাশ্মির,ফিলিস্তিন সহ সকল মুসলিম উম্মাহ ও দেশবাসীর সুখ-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।একই সাথে মক্কা-মদিনায় অবস্থানরত হাজিদের জন্যও বিশেষ প্রার্থনা করা হয়।পরিশেষে মুসুল্লিগন একে অপরের সাথে কোলাকুলির মাধ্যমে পবিত্র ঈদুল আজহার নামাজের আনুষ্ঠানিকতা শেষ করে।।

আপনার মতামত লিখুন :

আরও খবর

সম্পাদকঃ নাছির আহমেদ

০১৬২৬৩৭৯৯২৭

সহ-সম্পাদকঃ আলা উদ্দিন

Info.alauddin5330@gmail.com