Header Border

ঢাকা, রবিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯°সে
শিরোনামঃ
সদর দক্ষিনে ৫,৪০০ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেফতার! সদর দক্ষিনে ৯৯৯’এ কল দেয়ায় তিশা প্লাস বাস যাত্রীকে রড দিয়ে পিটুনি! কলমিয়ায় গীতা পাঠশালার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন। ইটালীর ব্রেসিয়ায় শহরে জাতীয় শোক দিবস পালন। মনের সুখই আসল সুখ বা অপরকে সুখী করানোই প্রকৃত সুখ-তোফা লালমাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালন। কুমিল্লার জাল নোটের গডফাদার আলমগির আটক জয়নগর জনকল্যাণ পরিষদের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ক্যাম্পেইন ও ফ্রী ব্লাড গ্রুপিং! কাঁকসারে রেললাইনের পাশ থেকে অজ্ঞাত লাশ উদ্ধার! সিএনজি ভাড়া নৈরাজ্যের শিকার যাত্রীরা,পদুয়ারবাজার-লালমাই-লাকসাম অনিয়ম বেশি।
          null 

শত বছরের পুরনো নাওড়া-মনোহরপুর ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত

                                     
           

-নাফিউ জামান নাফিজ(নিজস্ব প্রতিনিধি)

কুমিল্লার লালমাই উপজেলার বাগমারার অদূরে অবস্থিত শত বছরের পুরনো ঐতিহ্যবাহী নাওড়া-মনোহরপুর ঈদগাহে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১৩ই আগষ্ট) ভোর থেকেই দুই গ্রামের ধর্মপ্রাণ মুসলমানগণ নামাজ আদায়ের জন্য ঈদগাহ ময়দানে উপস্থিত হতে থাকে।এ সময় ঈদগাহ দুই গ্রামের মানুষের মিলন মেলায় পরিনত হয় এবং অপরুপ এক ভাতৃত্ব বন্ধনে আবদ্ধ হতে দেখা যায়।

হাতিলোটা দারুস সুন্নাহ নেছারিয়া মাদ্রাসার সম্মানীত শিক্ষক মাওলানা মোঃ আবুল কাশেম এর ইমামতিতে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।নামাজের শুরুতে ইমাম সাহেব কোরবানির ইতিহাস এবং কোরবানির আত্মত্যাগের শিক্ষা নিয়ে বিশেষ আলোচনা করে।নামাজে দুই গ্রামের গন্য-মান্য ব্যাক্তিবর্গ সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে।

নামাজ শেষে কাশ্মির,ফিলিস্তিন সহ সকল মুসলিম উম্মাহ ও দেশবাসীর সুখ-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।একই সাথে মক্কা-মদিনায় অবস্থানরত হাজিদের জন্যও বিশেষ প্রার্থনা করা হয়।পরিশেষে মুসুল্লিগন একে অপরের সাথে কোলাকুলির মাধ্যমে পবিত্র ঈদুল আজহার নামাজের আনুষ্ঠানিকতা শেষ করে।।

আপনার মতামত লিখুন :

আরও খবর

সম্পাদকঃ নাছির আহমেদ

০১৬২৬৩৭৯৯২৭

সহ-সম্পাদকঃ আলা উদ্দিন

Info.alauddin5330@gmail.com