Header Border

ঢাকা, সোমবার, ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ (শরৎকাল) ২৬°সে

দূর্নীতির অভিযোগে লালমাই উপজেলা মাধ্যমিক অফিসারকে প্রত্যাহারের দাবি শিক্ষকদের!

                                     
           

-নাফিউ জামান নাফিজ (বিশেষ প্রতিনিধি)

কুমিল্লার লালমাই উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব রতন কুমার সাহার বিরুদ্ধে ব্যাপক দূর্নীতি ও অর্থনৈতিক কর্মকান্ড সহ বিভিন্ন অনিয়মের ৬ টি অভিযোগ এনে তাকে প্রত্যাহারের দাবিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারক লিপি প্রদানের মাধ্যমে আবেদন করা হয়েছে।

গত বুধবার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক বরাবর এবং গতকাল (বৃহস্পতিবার) জেলা শিক্ষা অফিসার বরাবর এ আবেদন করা হয়।

এ ছাড়া অর্থমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা সচিব, কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, কুমিল্লা অঞ্চলের পরিচালক, কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক, কুমিল্লা জেলা শিক্ষা অফিসার, লালমাই উপজেলা চেয়ারম্যান ও লালমাই উপজেলা নির্বাহী অফিসার বরাবর সদয় অবগতি ও প্রয়োজনীয় কাযার্থে অনুলিপি প্রেরণ করা হয়।

উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল স্কুল ও মাদ্রাসার মোট ৪৪ জন শিক্ষকের সাক্ষরিত পত্রের মাধ্যমে এ আবেদন করা হয়।আবেদনে অভিযুক্ত কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

আবেদনে উল্লেখিত অভিযোগ গুলো হলো– বই পরিবহনের টাকা আত্মসাৎ,এমপিও ভুক্তির নথির অগ্রগতি প্রতিবেদন বাবদ সর্বনিম্ন ৫ হাজার থেকে সর্ব্বোচ্চ ২০ হাজার টাকা আদায়, ব্যবস্থাপনা কমিটি নির্বাচনের নামে টাকা আদায়, শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ভ্রমণভাতা নেওয়া,ক্রিয়া প্রতিযোগিতার নামে প্রতিষ্ঠান থেকে ২ হাজার টাকা আদায় করা এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকদের হয়রানি করা।

এ বিষয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানেরা জাতীয় দৈনিক প্রথম আলোকে বলেন,’প্রমাণ নিয়ে আমরা বসে আছি। তদন্ত করলেই রতন কুমার সাহার সব ফিরিস্তি বেরিয়ে আসবে।এক সঙ্গে এত গুলো প্রতিষ্ঠান প্রধান নাম ও পদবী দিয়ে সই করেছি।এটা নজিরবিহীন। কারণ আমরা অতিষ্ঠ। তাই এ অভিযোগ আনতে বাধ্য হয়েছি।

তবে এ বিষয়ে অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘অভিযোগ তদন্ত হোক।আমি কারো কাছ থেকে কোন টাকা নিইনি।কেউ এটার প্রমাণ দিতে পারবে না।

(সুত্রঃ- প্রথম আলো)

আপনার মতামত লিখুন :

আরও খবর

সম্পাদকঃ নাছির আহমেদ

০১৬২৬৩৭৯৯২৭

সহ-সম্পাদকঃ আলা উদ্দিন

Info.alauddin5330@gmail.com