মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৯:২২ পূর্বাহ্ন

চৌদ্দগ্রামে “সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক”র বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত।
প্রকাশিতঃ শুক্রবার ৮ নভেম্বর, ২০১৯ / ৮৫ বার দেখা

বিশেষ প্রতিনিধিঃ- “রক্ত দিয়ে গড়ি মানবতার বন্ধন” স্লোগানকে ধারণ করে দেশের প্রতিটি জেলায় হাজার হাজার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করার কাজে উদ্যেগে হয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন “সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক”।

আজ ০৮/১১/২০১৯ রোজ শুক্রবার “সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক”চৌদ্দগ্রাম উপজেলা শাখার উদ্ভোধন উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। ক্যাম্পেইনে ২৫০জনের ও বেশি মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।
উক্ত ক্যাম্পেইন উদ্বোধন করেন, মুন্সিরহাট ডিগ্রি কলেজের প্রফেসর, জনাব, মোস্তফা কামাল (উপদেষ্টা)
এ সময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক, জনাব, মিজানুর রহমান (উপদেষ্টা) মোঃ জসিম উদ্দিন (উপদেষ্টা) কুমিল্লা শাখার সহকারি পরিচালক জনাব, মোঃ ফরহাদ হোসেন, কার্যনিবার্হী সদস্য রিপা ইসলাম সদস্য খুরশিদা আক্তার বিনা সদস্য আব্দুল হালিম, প্রমুখ।

অনুষ্ঠানে “সত্যের জ্যোতি ব্লাড ব্যাংক” কুমিল্লা শাখার পরিচালক, এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, জনাব, কামাল হোসেন বলেন, ‘আমাদের সংগঠন স্বেচ্ছাসেবী সংগঠন, যার মূল উদ্দেশ্য হলো মানুষকে রক্তদানে উৎসাহিত করণ এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া। সে ধারাবাহিকতায় আমরা সম্পূর্ণ নিজেদের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়ের মতো ভালো কাজে শরিক হতে পেরেছি। আমাদের ইচ্ছে রয়েছে আগামীতে ও কুমিল্লা সহ দেশের প্রতিটি জেলা-উপজেলায় একইভাবে কর্মসূচি গ্রহণ করবো।

অনুষ্ঠানে সকলের সম্মতিক্রমে নবগঠিত চৌদ্দগ্রাম উপজেলা শাখায় মোঃ রাসেল হোসেন কে পরিচালক এবং হাবিবুল বাশার কে সহ-পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন, শাহাদাৎ হোসেন (অপু), আবু সায়েম, দেলোয়ার হোসেন মাসুদ রানা, প্রমুখ।
অনুষ্ঠানে অতিথিরা বলেন, জরুরী অবস্থায় রক্তসঞ্চালনে একই গ্রুপের রক্তের প্রয়োজন হয়। এই জন্য রক্তের ধরণ বা গ্রুপ আগে জেনে রাখাটা বেশি জরুরি। অথচ সচেতনতার অভাবে অনেকেই এ বিষয়ে অবগত নয় যে তার রক্তের গ্রুপ আসলে কী? তখন চিকিৎসা পেতে বেশ সমস্যা হয়। এমন মহৎ উদ্দ্যগ কে সবাই স্বাগত জানান,তারা আরো বলেন, চৌদ্দগ্রাম শাখার উদ্ভোধনী অনুষ্ঠানের মাধ্যমে এমন একটা মানবিক কাজ যাতে তারা সম্পৃক্ত হতে পেরেছেন।
এবং ভবিষ্যতে এই ধরনের কর্মসূচিতে সর্বাত্মক সহযোগিতা করার আশা ব্যক্ত করেছেন।

শেয়ার করুন
এই সাইটের কোন লেখা, অডিও ও ভিডিও বিনা অনুমতিতে প্রকাশ করা বেআইনী ।
Design & Developed BY লালমাই আইটি