রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ০৬:১৭ অপরাহ্ন

এ বছর বিপিএল হচ্ছে না!–লোটাস কামাল
প্রকাশিতঃ বুধবার ৪ সেপ্টেম্বর, ২০১৯ / ১১০ বার দেখা

-নাফিউ জামান (নিজস্ব প্রতিনিধি)

আগামী ৬ ডিসেম্বর পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেসশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সপ্তম আসরের। এতদিন ধরে এটাই শোনা যাচ্ছিল। কিন্তু এবার এ বিষয়ে ভিন্ন কিছু শোনালেন অর্থমন্ত্রী ও বিপিএলের প্রতিষ্ঠাতা আ.হ.ম মুস্তফা কামাল।

ফ্রাঞ্চাইজিগুলো আগ্রহী নয়,এবছর দ্বিতীয়বার বিপিএল আয়োজন নিয়ম বহির্ভূত বলে জানান তিনি।

মঙ্গলবার(৩ সেপ্টেম্বর) পরিকল্পনা মন্ত্রণালয়ে শেখ কামাল ক্লাব কাপের আয়োজক কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান।

তিনি বলেন,’বিপিএল আমার তৈরি। বিপিএলের বাইলজ অনুযায়ী এক বছরে দুইবার বিপিএল আয়োজন অসম্ভব। সে হিসেবে এবছর বিপিএল আয়োজন করার কোন সুযোগ নেই।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর সাবেক সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল (লোটাস কামাল) বর্তমানে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।
সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের দায়িত্বের পাশাপাশি তিনি বিপিএলের অন্যতম সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও উপদেষ্টা হিসেবে রয়েছেন।

তবে মন্ত্রীর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিসিবির তরফ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায় নি।

উল্লেখ্য, বিপিএলের ষষ্ঠ আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০১৮ সালের ডিসেম্বরে। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে টুর্নামেন্টটি ২০১৯ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। তাই সময় মেলাতে সপ্তম আসরটিও চলতি বছরেই আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সে হিসেবে এ বছরের ৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের সপ্তম আসরটি।
কিন্তু অর্থমন্ত্রীর এই বক্তব্যের পরে ক্রিকেট আঙ্গনে নতুন করে এ বছর বিপিএল আয়োজন নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হলো।

শেয়ার করুন
এই সাইটের কোন লেখা, অডিও ও ভিডিও বিনা অনুমতিতে প্রকাশ করা বেআইনী ।
Design & Developed BY লালমাই আইটি